ethical hacking resource 1

 নৈতিক হ্যাকিং   সম্পদ 1


আমি আপনাকে ভাষা মডেল হিসেবে এথিক্যাল হ্যাকিং এবং সম্পদ সম্পর্কে তথ্য দিতে পারি , কিন্তু আমি বাংলায় এথিক্যাল হ্যাকিং-এ একটি ব্যাপক, ধাপে ধাপে শিক্ষা দিতে অক্ষম। নৈতিক হ্যাকিং সম্পর্কে শিখতে শুরু করার জন্য আমি আপনাকে কিছু সরঞ্জাম এবং পরামর্শ দিতে পারি,



মৌলিক বিষয়গুলি দিয়ে শুরু করুন: আপনি একজন নীতিগত হ্যাকার হওয়ার আগে কম্পিউটার নেটওয়ার্কিং এবং নিরাপত্তার ক্ষেত্রে আপনার একটি শক্ত পটভূমি থাকতে হবে । নেটওয়ার্কিং, অপারেটিং সিস্টেম, এবং পাইথন এবং জাভাস্ক্রিপ্টের মতো প্রোগ্রামিং ভাষার মৌলিক বিষয়গুলি শেখা শুরু করার জন্য একটি ভাল জায়গা হতে পারে।


নৈতিক হ্যাকিং সম্পর্কে জানুন, যা হ্যাকিং কৌশল ব্যবহার করে কম্পিউটার সিস্টেমের নিরাপত্তা পরীক্ষা করে এবং উন্নত করে। নেটওয়ার্কওয়াইফাই হ্যাকিং এবং হ্যাকিং সহ বিভিন্ন ধরণের নৈতিক হ্যাকিং সম্পর্কে আপনি নিজেকে শিক্ষিত করতে পারেন৷


হ্যাকিং টুল সম্পর্কে জানুন : এনম্যাপ, ওয়্যারশার্ক, মেটাসপ্লয়েট এবং বার্প স্যুট এথিক্যাল হ্যাকিংয়ের জন্য উপলব্ধ অনেকগুলি টুলের মধ্যে কয়েকটি মাত্র। এই প্রযুক্তিগুলি এবং কম্পিউটার সিস্টেমের নিরাপত্তা মূল্যায়ন করার জন্য কীভাবে সেগুলি ব্যবহার করা যায় উভয়ই শেখার জন্য উপলব্ধ।


একটি সম্প্রদায়ে যোগ দিন: অনেক অনলাইন ফোরাম এবং সম্প্রদায় রয়েছে যেখানে আপনি নৈতিক হ্যাকারদের সাথে দেখা করতে পারেন এবং তাদের অভিজ্ঞতা থেকে জ্ঞান পেতে পারেন। জনপ্রিয় সম্প্রদায়ের মধ্যে রয়েছে এই সাইটটি হ্যাক করা এবং Reddit-এ r/ethicalhacking।


অনুশীলন করুন, অনুশীলন করুন, অনুশীলন করুন: নৈতিক হ্যাকিং শেখার জন্য সময়, প্রচেষ্টা এবং অভিজ্ঞতা লাগে। একটি ভার্চুয়াল ল্যাব পরিবেশ সেট আপ করা এবং দুর্বল সিস্টেমে আপনার ক্ষমতা পরীক্ষা করা আপনাকে অনুশীলন করতে সহায়তা করবে। যাইহোক, শুধুমাত্র সেই সিস্টেমগুলি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ যেগুলির উপর আপনার অনুমোদন রয়েছে৷


নিজেকে সম্পর্কে অবগত রাখুন: নৈতিক হ্যাকিং একটি গতিশীল ক্ষেত্র যা সর্বদা নতুন সরঞ্জাম এবং পদ্ধতির বিকাশ করে। ব্লগ পড়ে, কনফারেন্সে গিয়ে এবং সোশ্যাল মিডিয়াতে পেশাদারদের অনুসরণ করে শিল্পের সাম্প্রতিক প্রবণতা এবং অগ্রগতির সাথে তাল মিলিয়ে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।


নৈতিক হোন: সর্বদা নৈতিকভাবে কাজ করা এবং শুধুমাত্র অন্যদের ভালোর জন্য আপনার হ্যাকিং ক্ষমতা ব্যবহার করা গুরুত্বপূর্ণ। কখনও অপরাধমূলক কার্যকলাপে জড়িত হবেন না বা খারাপ উদ্দেশ্যের জন্য আপনার দক্ষতা ব্যবহার করবেন না।


নৈতিক হ্যাকিং সম্পর্কে জানতে আপনি নিম্নলিখিত উত্সগুলি ব্যবহার করতে পারেন৷বাংলায়
বাংলায় পিডিএফ হ্যাকিং টিউটোরিয়াল বাংলায় এথিক্যাল হ্যাকিং-এর উপর এই সমস্ত-অন্তর্ভুক্ত ম্যানুয়াল কম্পিউটার নেটওয়ার্কিং এর মৌলিক বিষয় থেকে শুরু করে অত্যাধুনিক হ্যাকিং পদ্ধতি পর্যন্ত সবকিছু নিয়ে আলোচনা করে।


বাংলায় সাইবারসিকিউরিটি - এটি একটি বাংলা ভাষার ইউটিউব চ্যানেল যা এথিক্যাল হ্যাকিং এবং সাইবার সিকিউরিটি বিষয়ে পাঠ প্রদান করে।
সাইবার সিকিউরিটি এবং এথিক্যাল হ্যাকিং এর উপর বাংলায় একটি তথ্যবহুল ব্লগ বলা হয় বিডি হ্যাকারস জোন।
মনে রাখবেন যে নৈতিক হ্যাকিংয়ের জন্য অনেক প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি প্রয়োজন, তবে এটি একটি পরিপূর্ণ এবং আকর্ষণীয় চাকরির দিকে নিয়ে যেতে পারে। সর্বদা নৈতিকতাকে প্রথমে রাখুন, এবং কখনই অবৈধ কার্যকলাপে অংশ নেবেন না।
Powered by Blogger.