how to arn money online on WhatsApp

 



আপনি যদি অনলাইনে অর্থোপার্জন করতে চান তবে WhatsApp এর নেটওয়ার্কিং এবং যোগাযোগ ক্ষমতার সর্বাধিক ব্যবহার করা প্রয়োজন৷ এখানে কিছু কৌশল আছে:


হোয়াটসঅ্যাপে অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করা যায়


প্রথমত, অ্যাফিলিয়েট মার্কেটিং
কিভাবে কাজ করে: একটি কোম্পানির পণ্য বাজারজাত করতে, অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বা অংশীদারিত্ব ব্যবহার করা হয়। আপনি একটি বিশেষ অধিভুক্ত লিঙ্ক পাবেন, এবং এটির মাধ্যমে করা যেকোনো বিক্রয় আপনাকে একটি কমিশনের অধিকারী করে।
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: আপনার অ্যাফিলিয়েট লিঙ্ক সহ হোয়াটসঅ্যাপে পরিচিতি, গোষ্ঠী বা সম্প্রচার তালিকার সাথে পণ্যের বিবরণ এবং মূল্য প্রস্তাব শেয়ার করুন।

1 উপদেশ: রূপান্তর বাড়াতে , আপনার দর্শকদের আকর্ষণীয় মনে হবে এমন আইটেমগুলিতে মনোনিবেশ করুন।
পরিষেবাগুলি প্রদান করুন (একজন ফ্রিল্যান্সার হিসাবে)
কীভাবে কাজ করে: আপনি যদি কিছুতে দক্ষ হন (যেমন লেখালেখি, গ্রাফিক ডিজাইন, বা সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট), আপনি গ্রাহকদের আকর্ষণ করার জন্য ব্যবসায়িক গ্রুপ সেট আপ করতে বা আপনার পরিষেবাগুলি সরাসরি WhatsApp ব্যবহারকারীদের কাছে বিক্রি করতে পারেন .

2.
কিভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: আপনার অফার এবং খরচ প্রচার করতে ব্যবসায়িক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি করুন। সম্প্রচার তালিকা এবং গোষ্ঠীর মাধ্যমে আপনার কাজ বিতরণ করুন। পরামর্শ: স্ট্যাটাস আপডেট সহ আপনার ক্লায়েন্ট অনুমোদন এবং পোর্টফোলিও হাইলাইট করুন।

3. বিক্রয় করুন
যেভাবে এটি কাজ করে: আপনি ডিজিটাল এবং ভৌত উভয় পণ্য বিক্রি করার জন্য একটি যোগাযোগ এবং অর্ডার নেওয়ার প্ল্যাটফর্ম হিসাবে WhatsApp ব্যবহার করতে পারেন।
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: আপনার নেটওয়ার্ক বা গ্রুপগুলিতে পণ্যের ক্যাটালগ, ছবি এবং তথ্য বিতরণ করুন। পণ্য ক্যাটালগের মতো বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেসের জন্য, আপনি একটি WhatsApp ব্যবসায়িক অ্যাকাউন্টের জন্যও নিবন্ধন করতে পারেন৷ পরামর্শ: নতুন আগমনের বিজ্ঞাপন দিতে এবং WhatsApp গ্রাহকদের একচেটিয়া অফার দেওয়ার জন্য স্ট্যাটাস আপডেটগুলি ব্যবহার করুন৷

4. হোয়াটসঅ্যাপ ড্রপশিপিং কীভাবে কাজ করে: ড্রপশিপিং আপনাকে ইনভেন্টরি বজায় না রেখে পণ্য বিক্রি করতে দেয়। অর্ডার আপনার দ্বারা নেওয়া হয় এবং তারপর বিক্রেতাদের কাছে পাঠানো হয় যারা সরাসরি ক্লায়েন্টদের কাছে পাঠায়।
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: হোয়াটসঅ্যাপ ব্যবসা ব্যবহার করে একটি পণ্য তালিকা তৈরি করুন, তারপরে বিজ্ঞাপন এবং অর্ডার সংগ্রহ করতে বার্তা বা গোষ্ঠীগুলি ব্যবহার করুন।
পরামর্শ: বিশ্বস্ত বিক্রেতাদের সন্ধান করুন এবং দর্শকদের বিশ্বাস অর্জনে মনোনিবেশ করুন।

5. ইবুক এবং অনলাইন কোর্স তৈরি এবং বাজারজাত করুন
এটি কীভাবে কাজ করে: আপনি একটি ইবুক তৈরি করতে পারেন বা একটি কোর্স তৈরি করতে পারেন এবং যদি আপনি একটি নির্দিষ্ট বিষয়ে একজন কর্তৃপক্ষ হন তবে এটি বিক্রি করতে পারেন৷
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: আপনার ইবুক বা কোর্সটি আপনার পরিচিত লোকেদের বা একই রকম আগ্রহ আছে এমন সংস্থাকে দিন৷ হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার ছাত্রদের সাথে যোগাযোগ করুন।
পরামর্শ: একটি শেখার সম্প্রদায় তৈরি করতে বা প্রশ্নোত্তর সেশনের জন্য WhatsApp গ্রুপগুলি ব্যবহার করুন।

6. হোয়াটসঅ্যাপে ইনফ্লুয়েন্সার মার্কেটিং
এটি কীভাবে কাজ করে: আপনি যদি ব্র্যান্ডগুলির সাথে সহযোগিতা করতে পারেন যদি আপনার কাছে প্রচুর পরিমাণে হোয়াটসঅ্যাপ সংযোগ বা গ্রুপগুলি থাকে যাতে অর্থের বিনিময়ে তাদের পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন দেওয়া হয়৷
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: আপনি স্ট্যাটাস আপডেট, ভিডিও বা প্রচারমূলক বার্তাগুলিতে অবদান রাখার জন্য ব্র্যান্ডগুলির কাছ থেকে অনুরোধ পেতে পারেন।
পরামর্শ: আপনার পরিচিতিদের সাথে ক্রমাগত ইন্টারঅ্যাক্ট করে এবং অন্তর্দৃষ্টিপূর্ণ উপাদান তৈরি করে আপনার WhatsApp অনুসরণের আকার বাড়ান।

7. বিজনেস লিড জেনারেশন
এটি কিভাবে কাজ করে: অনেক কোম্পানি যোগ্য লিড বা সম্ভাব্য ক্লায়েন্টদের জন্য অর্থ প্রদান করে। প্রতিটি সফল রূপান্তরের জন্য, আপনি একটি কোম্পানির জন্য লিড তৈরি করতে পারেন এবং ক্ষতিপূরণ পেতে পারেন।
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: হোয়াটসঅ্যাপ গ্রুপে বা পরিচিতির সাথে পৃথকভাবে প্রাসঙ্গিক বিষয়বস্তু ভাগ করে কোম্পানির দিকে যান।
টিপস: রূপান্তর অপ্টিমাইজ করতে, নিশ্চিত করুন যে আপনি উপযুক্ত দর্শকদের লক্ষ্য করছেন।

8. বেতনের জন্য পরামর্শ বা কোচিং

কীভাবে কাজ করে: আপনি যদি একটি নির্দিষ্ট এলাকায় (আর্থিক, স্বাস্থ্য, বা ব্যবসায়িক) একজন কর্তৃপক্ষ হন, তাহলে আপনি অর্থের বিনিময়ে তাদের পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন দেওয়ার জন্য পরামর্শমূলক পরিষেবা প্রদান করতে পারেন। কীভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ: আপনি স্ট্যাটাস আপডেট, ভিডিও বা প্রচারমূলক বার্তাগুলিতে অবদান রাখার জন্য ব্র্যান্ডগুলির কাছ থেকে অনুরোধ পেতে পারেন।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে টিপসের জন্য পরিষেবা।
কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন: ভয়েস বা মেসেজিং পরামর্শ দেওয়ার সময় আপনার সময়ের জন্য ক্লায়েন্টদের চার্জ করুন।
পরামর্শ: অর্থপ্রদানকারী গ্রাহকদের আঁকতে, আপনার অভিজ্ঞতা বাজারজাত করুন এবং আপনার পরিস্থিতি সম্পর্কে বিনামূল্যে পরামর্শ প্রদান করুন। এই কৌশলগুলির সাথে শ্রোতাদের ব্যস্ততা এবং যোগাযোগের জন্য একটি ইচ্ছাকৃত পদ্ধতির সাথে মিলিত হয়ে, WhatsApp এর একটি খুব কার্যকর অনলাইন অর্থ উপার্জনের হাতিয়ার
হওয়ার সম্ভাবনা রয়েছে ।

Powered by Blogger.