love stories pdf


শুভকামনা করে আরশাদ কলম ধরে হাতে
 ভালো থেকো সুখে থেকো দোয়া করি দিনে রাতে -
 এখন সময় কালে।
 এখন সময় কালের যাহা চলে শোনেন মোনদিয়া।
দুজন প্রেমিক প্রেমিকার কথা লিখিলাম ভাবিয়া - তাদের প্রেমের কথা ।
তাদের প্রেমের কথা সুতোয় গাঁথা যেন ফুলের মালা।
 দুজন দুজনে যেনো মজনু এবং লায়লা -লিখি নাম ঠিকানা।

 নাম ঠিকানা প্রেম দিবানা মজনু ছোট  হয়
 মুর্শিদাবাদ জেলায় একটা দৌলতাবাদ থানা রয় -সেথায় তাহার বাড়ি। 
সেথায় তাহার বাড়ি দিল পারে রুজি-রোজগারেতে
বেসরকারি কোম্পানির চাকরি থাকেন বিদেশেতে -লাইলির নামটি শোনেন ।
লাইলির নামটি শোনেন মামুন বলেন তাহার বাবা মায়ের। জেলা মালদা থানা মালদা ফর্সা হাতে গায় - পরে জানা গেল।

 পরে জানা গেল দেখতে ভাল একমাত্র কন্যা ধনীর দুলালী কন্যা যেন খুশির বন্যা - টাইটেল চক্রবর্তী ।

টাইটেল চক্রবর্তী যেন মূর্তি করি  কি বর্ণনা
 এবারে লিখিতেছি তাদের প্রেমেরি ঘটনা- শোনেন মনো দিয়া।
 
শোনেন মনো দিয়া বিদেশ গিয়া ছোটোন বিষ্ণুপুরের রয়। তাদের মধ্যে প্যায়ার মহব্বত ফনে ফনে হয় -কাউকে কেউ দেখেনি ।
কাউকে কেউ দেখেনি ছোটন ও মামনি কেমনে প্রেম করে? মামুন কর্মখালি পেপারেতে ছোটনের নম্বর পরে -মামুন ফোন করিল ।
মামুন ফোন করিল বলে হ্যালো কিবা কর্ম আছে 
ছোটন বলে মার্কেটিং এর কর্ম রহিয়াছে- আমার অ্যাড্রেস লিখেন ।
আমার এড্রেস লিখেন মনে রাখেন জেলা বাঁকুড়া হয় 
বিষ্ণুপুর শহরে অফিস কলেজ রোডে রয় -সঙ্গে নিয়ে আসবেন।
সঙ্গে নিয়ে আসবেন ছবিসহ আপনার বায়োডাটা
 সম ও শুক্রের মধ্যে আসবেন নইলে যাবেন ছাটা-বলে ফোন রাখিলো ।
ছোটন ফোন রাখিলো কিছু পরে ফোনে আবার জিজ্ঞাসিল বিরক্ত না হয়ে ছোটন আবার বলে দিল- আবার ফোন করিল।

 আবার ফোন করিল জিজ্ঞাসিল নামটি আপনার কি গো
 বন্ধু যদি করেন মরে আপ্নারে মনে রাখিবো -ছোটন বিরক্ত হয়।
 ছোটন বিরক্ত হয় তাহারে কয় আপনি কেমন মহিলা 
না জানিয়া না শুনিয়া বন্ধুর অফার দিলা -আপনি ফোনটি রাখেন ।
আপনি ফোনটি রাখেন মনে রাখেন আমার কিছু কথা 
গরিবের ছেলে আমি থাক সব বন্ধুর কথা -তখন মামুন বলে।

 তখন মামুন বলে এই না কালে কেউ সত্য বলে নাই 
আবার ফোনে মেয়ের গলা পেলে কোলির ছেলে ধন্য হয়- কিন্তু আপনি কেমন। 
কিন্তু আপনি কেমন ফোনে এমন আমি নিজেই কথা বলি তবুও না বন্ধু হবেন আমি যেন চোখের বালি- তখন ছোট কহে।

 তখন ছোটন কহে খুব হয়েছে সোনো দিয়া মন 
তোমায় বন্ধু করতে পারি যদি বল গো এখন -কেন আমায় চাইছো ।
কেন আমায় চাইছো ভালো আছো তুমি দুলালীনি।
 অনেক দূরে বাড়ি তোমার চোখেও দেখিনি -মামুন উত্তর দেয়। 

মামুন উত্তর দেয় শোনো তবে কেন তোমায় চাই 
সত্য কথা বলে ছোটন মনে জায়গা পাই -আরো বলি শোনো।

 আরো বলি শোনো কথা যেন তোমার মধুময়।
সেই মধুময় কথা শুনে আমি উতলা যে হই -তাই মামুন বলেন।

 তাই মামুন বলে কথা সুন্দর হলে দেখতেও ভালো হবে
 ভাগ্যে যা আছে তাহা পরে দেখা যাবে -শুনে ছোটন বলে ।

শুনে ছোটন বলে শুধু বন্ধু বলে এতই বলে দিলে 
ভালোবাসি না বলেও মনটা কেড়ে নিলে- আমি কি বলিব ।

আমি কি বলিব প্রেম করিব বন্ধু তোমায় বলি 
তোমার প্রেমের বাগানেতে আমি হইলাম মালি- মামুন খুশি হয়লো।
 মামুন  হইল ছোটনে কইলো কবে দেখা হবে 
সেই আশাতে থাকবো আমি মনে মনে ভেবে -ছোটন বলে শোনো। 
ছোটন বলে শোনা আমার কিছু কথা
 আমায় যদি দ্যাখো তুমি মনে পাবে ব্যথা -আমি দেখতে কালো। 
আমি দেখতে কালো কথা ভালো কিছুই আমার নাই 
তুমি এখন ভেবে দ্যাখো করবে কি তাহাই- মামুন বলে তখন।

 মামুন বলে তখন আমি এখন কিছুই ভাবি না
 মন চিনিয়া মন দিয়েছি তাতে কিছু আসবে যাবে না- তুমি আমায় বল।
 তুমি আমায় বলো বাসবে ভালো আমায় দেখলে 
ভালো যদি না বাসো ডুবে মরব খালে বিলে -আশায় দিন কেটে যায়।
 আশায় দিন কেটে যায় রাত্রি ভোর হয় আরশাদে লিখিলো একমাস দুই মাস করে দুই বছর কেটে গেল ছোটন দেখা করবে ।
ছোটন দেখা করবে এই না ভেবে মামনে জানাই
 বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে  থেকো আমি আসিব হেথায়- মামুন বড়ই খুশি ।
মামুন বড়ই খুশির এতই বেশি সামলাতে না পারে 
চোখেতে জল টলমল মায়ে পাশের ঘরে -সব শুনে নিল।

 সব শুনে নিল কথা গুলো কারে করতেছিস
 এমন কাণ্ড ঘটাস যদি খেয়ে নেব বিষ- ভাবে মনে মনে।

 ভাবে মনে মনে এতক্ষণে হয়তো বাসস্ট্যান্ডে এসে গেল 
তারে যদি না দেখতে পাই সব হবে এলো মেলো- ঠিক তাই ঘটিলো ।
ঠিক তাই গটিলো বলেই হ্যালো মামুন কোথায় আছো বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছি দেখা নাহি দিছো -মামুন বলে তারে।

 মামুন বলে তারে ঘরের বাইরে যেতে নাহি পারি 
সব শুনিয়া নিয়েছে মায়ে আমি অভাগা 1 নারী -এখন কি যে করি।
 এখন কি যে করি তড়িঘড়ি একটি নাম্বার লিখ সম্পর্কে বৌদি্র, তাহার সঙ্গে যাইবা তুমি হইও না অধীর সেগো সবি
জানে ।
সেগো সবি জানে আমায় মানে তাহার নন্দিনী 
এমনটি ঘটিবে আমি আগে তো বুঝিনি -বৌদি বাস স্ট্যান্ড এল।
 বৌদি বাস স্ট্যান্ড এল ফোন করিল দিল পরিচয় 
পরিচয় পাইয়া ছোটন বৌদির সঙ্গে যায় -সেই বৌদির বাড়ি।

 সেই বৌদির বাড়ি তড়িঘড়ি পৌছাইয়া গেল 
বৌদি তারে আদর যত্নে সেবাগো করিল -বৌদি ছোটনে কয়।

 বৌদি ছোটনে শোনো মোর ভাই তুমি দেখতে নাকি কালো 
এই কথাটি মামুন একদিন আমায় বলেছিল -ছোটন এসে বলে 

।ছোটন হেসে বলে শোনো তাহলে এই একটু মিথ্যা বলে বন্ধন তাহার সত্য কিনা দেখেছি ওই ছলে- ছোট প্রশ্ন করে।

 ছোট প্রশ্ন করে তোমার ঘরে আমার প্রিয়ার  ফটো কিগো আছে ,থাকলে আমায় দেখাও বৌদি মন উতলা হইতেছে -বৌদি ছোটনে কয় ।
বৌদি ছোটনে কয় শোনো মোর ভাই  আছে তাহার ছবি আনিয়া ছোট নে দিল সম্পর্কের ওই ভাবি -ছোটন ছবি দেখে।

ছোটন ছবি দেখে মনে আঁকে কত কিছু কথা 
চাঁদের মতো দেখতে মুখটি দেবে না তো ব্যথা- ফোনে জিজ্ঞেস করে ।
ফোনে জিজ্ঞেস করে মামুনেরে তুমি আসবে কি হেথায় 
অনেক কথা বলার আছে আমি বলিবো তোমায় -মামুন উত্তর দেয় ।
মামুন উত্তর  করে আমায় বাইরে যেতে নাহি দিছে
 কালকে দেখা করবো আজ থেকে যাও অফিসে (next post)
Powered by Blogger.