What does affiliate marketing actually mean?

অ্যাফিলিয়েট মার্কেটিং


আমাদের শেখানো হয় ধাপে ধাপে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে। আপনি এমন একটি সতর্কতা অবলম্বন করছেন যেখানে আপনি অর্থ উপার্জন করতে পারেন, যেমন একটি ব্লগ, ইউটিউব, ফেসবুক বা ভিডিও ক্রিকেট ব্যবহার করুন। এফিলিয়েট ফ্রি প্লাস্টিক ডাউনলোডআজকে হল অ্যাফিলিয়েটিং। কিভাবে শুরু করতে হয় তার একটি ধাপে ধাপে টিউটোরিয়ালের মাধ্যমে চলুন। সংক্ষেপে, অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে সমষ্টিগতভাবে আপনাকে কোনো জিনিস স্টক করতে হবে না।

 অ্যামাজন, ফ্লিপকার্ট, ক্লিক ব্যাঙ্ক, বা বাংলাদেশি দারাজ-এর মতো ওয়েবসাইট, আপনাকে একটি অ্যালিয়েট খুলতে হবে। উপরন্তু, একটি ই-কমার্স সদস্য হিসাবে সেই ওয়েবসাইট যোগদান বিনামূল্যে। আপনি উপরে তালিকাভুক্ত ওয়েবসাইটের সাথে যোগাযোগ করুন। 

একটি অনলাইন অনলাইন স্টোর এবং এই আইটেমগুলি ব্যবহার করে, আপনি স্টক ছাড়া হোম থেকে 1% পর্যন্ত ব্যবসা করতে পারেন৷ এর সাথে যুক্ত কোন ফি নেই। আপনার "অধিভুক্ত হন" এ ক্লিক করে, আপনি অ্যামাজন বা ক্লিকব্যাঙ্ক ওয়েবসাইটটিতে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন৷ থেকে লিংক প্রস্তুত করুন এবং ফিরে আসার মাধ্যমে | আরও জানতে, ভিডিওতে ক্লিক করুন। প্রথম, ফিলিয়েট মডেলিং সম্পূর্ণ সম্পূর্ণ সম্পূর্ণ সম্পূর্ণ করা যায়। আপনাকে কিছু টাকা দিতে হবে না। এই ভিডিওটি দেখুন আপনি চাইলে ব্লগার ওয়েবসাইটে একটি তৈরি করতে পারেন, অথবা আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে ও প্রকাশ করার জন্য ওয়ার্ডপ্রেস, একটি ডোমেইন এবং হোস্টিং করতে পারেন  

#অ্যাফিলিয়েট মার্কেটিং কত টাকা আয় করতে পারে? এটি কীভাবে করবেন?#আপনাকে অ্যাফিলট ব্যবহার শেষ করবেন?# আপনি যে সুপরিচিত শপিং পোর্টালগুলি প্রকাশ করেছেন?#আপনি শুরু করবেন? বিপন? বিজ্ঞাপন কি সে সম্পর্কে আমরা জানা। আফিলের বিপনন প্রাথমিকভাবে আপনার ব্লগ থেকে, ওয়েবসাইট বা সংযোজনের মাধ্যমে অন্যান্য সুপরিচিত ই-কমার্স পণ্যের মাধ্যমে প্রচার করা হচ্ছে; ফলস্বরূপ, আপনি আপনার দ্বারা প্রচারিত লিঙ্কের মাধ্যমে আপনার ব্যবহার করা হয়েছে। এর জন্য আপনাকে পণ্য তৈরি করতে হবে না; অর্থ উপার্জন শুরু করার জন্য আপনাকে যা করতে হবে তা আপনার নিজের গোপন বা ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করুন৷ আপনি যে লিঙ্কটি পুশ করেছেন তার মাধ্যমে আপনি আইটেমটি ক্রয় করার জন্য সবচেয়ে বড় ওয়েবসাইটগুলি আপনার পূরণ করবেন৷ কেন অধিভুক্ত প্রচার এত ভাল-পছন্দ হয়?

বর্তমান ব্লগারদের অর্থ উপার্জনের অন্যতম সেরা উপায় হল অ্যাফিলিয়েট মার্কেটিং, যা সহজবোধ্য, সরল কৌশল ব্যবহার করে। আমি অনেক ওয়েবসাইটে কাজ করেছি, কিন্তু মার্কেটিং একটি সাধারণ এবং সহজ বিকল্প। পৃথিবীর যেকোন জায়গা থেকে মার্কেটিং শুরু করতে, এক জায়গায় ব্যবসা পরিচালনা করতে এবং ঘরে বসেই বিশ্বব্যাপী ব্যবসা পরিচালনা করতে আপনার যা দরকার তা হল একটি কম্পিউটার বা একটি স্মার্ট অ্যান্ড্রয়েড ফোন৷ আপনি যদি দুই থেকে চার ঘন্টা কাজ করেন তাহলে আপনি যথেষ্ট অর্থ উপার্জন করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং এত সাধারণ কেন? এটি একটি ভাল পদ্ধতি এবং উচ্চ কমিশনের সম্ভাবনা অফার করে। অর্থপ্রদানের পদ্ধতি হল আপনার নিজস্ব নেটওয়ার্ক সোশ্যাল মিডিয়া ব্যবহার করা, যদি আপনার সোশ্যাল নেটওয়ার্কিং শক্তিশালী হয়, আপনার কাছে একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম এবং প্রচুর উপার্জনের সম্ভাবনা রয়েছে৷ আপনার একমাত্র দায়িত্ব হল ব্যবহারকারীদের আপনার সামাজিক নেটওয়ার্ক কেনার জন্য বিজ্ঞাপন দেওয়া; বিনিময়ে, আপনি কোনো অতিরিক্ত খরচ ছাড়াই কমিশন পেমেন্ট পাবেন।
 আপনার উন্নত ইন্টারনেট র‌্যাঙ্ক আপনাকে সারাজীবন অর্থ উপার্জনের সুযোগ দেবে যদি আপনি ভালো অপ্টিমাইজেশন এবং এসইও সম্পন্ন করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং কত টাকা উপার্জন করতে পারে? এটা কিভাবে কাজ করে? গ্রাহকদের আপনি যে পণ্যদ্রব্য বিক্রি করেন তার উপর 10% সর্বোচ্চ নির্দিষ্ট কমিশন আমার কাছে প্রস্তাব রয়েছে আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র বা অন্যান্য দেশের জন্য কাজ করেন, তাহলে আপনি আরও বেশি অর্থ উপার্জন করতে পারবেন, যখন আপনি ভারতীয় রুপিতে প্রতি $200-এর জন্য $20 কমিশন পেতে পারেন, আপনি শুধুমাত্র পেতে পারেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি $200 এর জন্য $20 পর্যন্ত। ভারতীয় মুদ্রায় এটি 1500 টাকার সমান।


আপনার অ্যাকাউন্টে কীভাবে অ্যাফিলিয়েট কমিশন পেমেন্ট করা হয়? আপনি যে পণ্যগুলিকে কেনার জন্য গ্রাহকদের নির্দেশ দেন বা প্ররোচিত করেন, আপনি একটি নির্দিষ্ট কমিশন পাবেন। আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য আপনার বৃহত্তর ওয়েবসাইটগুলির অ্যাকাউন্টের তথ্যে অন্তর্ভুক্ত করা হয়। ওয়েবসাইটগুলিতে যে পণ্যগুলির জন্য আপনার অ্যাকাউন্ট রয়েছে তার অর্থ হল কমিশন 10% পর্যন্ত হতে পারে সেই অ্যাকাউন্টের সাথে আপনার নিজের ওয়েবসাইট বা চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া পণ্যগুলির লিঙ্কগুলির সাথে এবং প্রধান ই-কমার্সের লিঙ্কগুলির সাথে ওয়েবসাইট যেখানে আপনি পণ্য কিনতে পারেন। আরও একবার, এর জন্য আপনার নিজের কোনো তহবিলের প্রয়োজন হবে না।


সুপরিচিত ইন্টারনেট স্টোরগুলিকে আপনি কীভাবে আপনার উত্স হতে উত্সাহিত করেন? এটি প্রায়শই একটি অ্যাফিলিয়েটের উপর নির্ভর করে যে তারা তাদের নিজস্ব নেটওয়ার্ক ব্যবহার করে পণ্য এবং পরিষেবাগুলিকে এমনভাবে বাজারজাত করবে যা তাদের জন্য উপযুক্ত৷ সর্বোপরি, উভয় পক্ষই বেশি লাভবান হয় যখন একটি অ্যাফিলিয়েট আরও ক্রয় তৈরি করে৷ অনেক ব্যবসার মালিক এবং বিপণনকারী একটি ব্যাপক বিপণন পরিকল্পনা তৈরি করতে পারে৷ ট্রাফিক বাড়ানো এবং একটি নির্দিষ্ট শিল্পের প্রচার, এবং এই ক্ষেত্রে, এটি স্ক্র্যাচ থেকে একটি নতুন ফার্ম শুরু করার অনুরূপ, কিন্তু অনেক বেশি আয়ের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, ব্লগার এবং প্রভাবশালীরা একটি চ্যানেল বা দর্শকদের নগদীকরণ করতে পারে যা তারা ইতিমধ্যেই অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে প্রতিষ্ঠিত করেছে।


এই দুটি পদ্ধতি মোটামুটি একই রকম চলতে থাকে। একবার একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামে (অথবা, বিশেষভাবে, তাদের মধ্যে বেশ কয়েকটি) নথিভুক্ত করা হলে, অ্যাফিলিয়েটরা মানুষকে একটি অ্যাফিলিয়েটে (সরাসরি বা তাদের নিজস্ব ওয়েবসাইট বা প্ল্যাটফর্মের মাধ্যমে) নিয়ে যেতে বিভিন্ন বিপণন কৌশল ব্যবহার করতে পারে। বিক্রয় বা সার্চ ইঞ্জিন ট্রাফিক তৈরির আশায় .Seo PPC (যদিও একজন ব্যবসায়ীর "ব্র্যান্ড" বাক্যাংশে বিডিং অনুমোদিত কিনা তা নির্ধারণ করতে অ্যাফিলিয়েট চুক্তির শর্তগুলি পরীক্ষা করতে ভুলবেন না) হল অ্যাফিলিয়েটদের সাথে জনপ্রিয় বিপণন চ্যানেল৷
সোশ্যাল মিডিয়া, বিশেষ করে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ বিষয়বস্তু বিপণন বিপরীতে, যদি একটি অ্যাফিলিয়েটের ট্র্যাফিকের একটি নির্ভরযোগ্য প্রবাহ থাকে, তাহলে উপার্জনের সম্ভাবনা স্থির থাকে। অ্যাফিলিয়েট যারা বুদ্ধিমান তারা তাদের সাফল্য এবং মুনাফা বাড়াতে বিভিন্ন চ্যানেল মিশ্রিত করবে। কিভাবে মালিকরা অর্থ প্রদান করবেন? অ্যাফিলিয়েটদের বিভিন্ন পদ্ধতিতে ক্ষতিপূরণ দেওয়া হয়, যেমনটি উপরে বর্ণিত হয়েছে। এটি প্রায়শই কী বিক্রি করা হচ্ছে এবং কত খরচ হয় তার উপর নির্ভর করে। অ্যাফিলিয়েটদের জন্য, সাধারণ অর্থপ্রদানের মডেলগুলির মধ্যে রয়েছে: ক্রয় মূল্য (নির্দিষ্ট ফি) প্রতি বিক্রয়: অর্ডারের মূল্য নির্বিশেষে, একটি অ্যাফিলিয়েট প্রতিবার বিক্রি করার সময় একটি সেট কমিশন পায়। প্রতিটি বিক্রয়ের জন্য মূল্যের শতাংশ:


বিক্রয় মূল্য বা অর্ডার মূল্যের একটি অংশ কমিশন ফি গণনা করতে ব্যবহৃত হয়। প্রতি লিড বা অনুসন্ধানের জন্য অর্থ প্রদান: প্রতিবার একটি যোগ্য লিড বা তদন্ত প্রাপ্ত হলে, একটি নির্দিষ্ট চার্জ প্রদান করা হয়। প্রতি ক্লিকে অর্থপ্রদান করুন: একটি (নম্র) পুনরাবৃত্তি প্রতিবার যখন একজন অ্যাফিলিয়েট বণিকের ওয়েবসাইটে একটি ক্লিক পাঠায়, তখন একটি ফি প্রদান করা হয়। কোন অর্থপ্রদানের পদ্ধতি নিযুক্ত করা হয় তা নির্দিষ্ট ব্যবসা এবং তারা যে শিল্পে পরিবেশন করে তার উপর নির্ভর করে। অ্যাফিলিয়েটদের মাঝে মাঝে একাধিক পেমেন্ট প্ল্যানের পছন্দ দেওয়া হতে পারে এবং সেই অনুযায়ী পুরস্কৃত করা যেতে পারে।


আপনি নিঃসন্দেহে ইতিমধ্যেই সুপরিচিত অ্যাফিলিয়েট ওয়েবসাইট ব্যবহার করছেন। আসুন আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবহার শুরু করার বিষয়ে কথা বলার আগে কিছু সুপরিচিত ওয়েবসাইট দেখি যেগুলি আপনি ইতিমধ্যেই ব্যবহার করছেন না বুঝেই যে তারা অ্যাফিলিয়েট সাইট। তারা কীভাবে অর্থোপার্জন করে তাও আমরা দেখতে সক্ষম হব। দোকানে নয় অনলাইন কেনার সময় অর্থ সাশ্রয়ের জন্য আপনি পূর্বে রিটেল মি নট ব্যবহার করে কুপন কোডগুলি ব্যবহার করেছেন এমন একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে, কিন্তু সম্ভবত আপনি এটি সম্পর্কে সচেতন ছিলেন না। একটি অংশীদার ওয়েবসাইট ছিল?


যখনই আপনি একটি কুপন বা ওয়েবসাইটে পোস্ট করা একটি চুক্তি ব্যবহার করেন তখনই তারা একটি অনুমোদিত ফি পায়৷ আমরা তাদের ডোমেন থেকে ভিউ ব্যবহার করে বলতে পারি যে তারা প্রতি মাসে প্রায় 23.7 মিলিয়ন অর্গানিক হিট পায়। নিঃসন্দেহে একটি অনুমোদিত ওয়েবসাইটের আরও ভাল চিত্রগুলির মধ্যে। ব্যবহারকারীরা সর্বোত্তম আর্থিক পণ্যগুলি সনাক্ত করতে পারে এবং ওয়েবসাইটের দলের চমৎকার বিষয়বস্তু কৌশল এবং শক্তিশালী ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য ধন্যবাদ সেরা পছন্দ করতে পারে। দালাল, ক্রেডিট কার্ড এবং অন্যান্য আর্থিক পণ্যের তুলনা করে এবং প্রতিটি অনুমোদিত লিঙ্কে দর্শকদের চালিত করে, ওয়েবসাইটটিকে লাভজনক করে তোলা হয়। অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য পদক্ষেপগুলি কিন্তু যথেষ্ট ব্যাখ্যা করে যে অ্যাফিলিয়েট মার্কেটিং কী এবং


কীভাবে এটি অন্যদের দ্বারা প্রয়োগ করা হয়৷আজকের মধ্যে আপনি সম্ভবত আপনার নিজের অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যান ডেভেলপ করতে, আপনার বর্তমান সম্পদ নগদীকরণ করতে, অথবা স্ক্র্যাচ থেকে আপনার অ্যাফিলিয়েট ওয়েবসাইট তৈরি করা শুরু করতে প্রস্তুত। আসুন দেখি কিভাবে আপনি একজন অ্যাফিলিয়েট হিসাবে সাফল্যের পথ শুরু করতে পারেন। ধাপ 1: একটি বিশেষত্ব বেছে নিন। ব্যবহার করার জন্য অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বা অন্যান্য প্ল্যাটফর্ম খোঁজা, বাজারের জন্য পণ্যটি বেছে নেওয়া এবং এটি করার জন্য একটি কৌশল পরিকল্পনা করা হল পরবর্তী চারটি ধাপ। ধাপ 1: একটি বিশেষত্ব বাছাই করুন


.একটি বিশেষত্ব বাছাই করা হল প্রথম জিনিস যা আপনাকে করতে হবে৷ আপনার অ্যাফিলিয়েট বিপণন প্রচারাভিযান একটি দৃঢ় সূচনা করতে পারে যদি আপনি ইতিমধ্যেই একটি অনুসরণ করেন যা আপনি নগদীকরণ করতে চান৷ যাইহোক, যদি আপনি সবেমাত্র শুরু করছেন, তাহলে আপনাকে এমন একটি বিশেষত্ব বেছে নিতে হবে যা একটি অনলাইন ব্যবসা হিসাবে লাভজনক হতে পারে। সহযোগী সহযোগী যাইহোক, যখন আপনি সেখানে সমস্ত প্রতিযোগিতা বিবেচনা করেন, আপনি প্রায়শই একটু বেশি নির্দিষ্ট হন। ভাহে অ্যারাবিয়ান এই বিষয়ের উপর নিম্নলিখিত নিবন্ধটির পরামর্শ দেয়: একটি লাভজনক বিশেষত্ব খোঁজার ফলে একজন নিবেদিতপ্রাণ অনুসরণকারীদের আকর্ষণ করার সুবিধা রয়েছে। পরবর্তী সাইটে কী চকচকে এবং নতুন তা দেখার জন্য দৌড়ানোর চেয়ে দীর্ঘ পথ চলার জন্য তারা আপনার। কিন্তু কিভাবে আপনি সত্যিই একটি সম্ভাব্য গ্রাহক বেস সঙ্গে একটি বাজার সনাক্ত করতে পারেন?


এইভাবে: কীওয়ার্ড রিসার্চ। একটি বেসলাইন স্থাপন করে যে প্রতি মাসে 1,000টি সার্চ আপনার বিবেচনায় নেওয়া উচিত মোটামুটি ন্যূনতম পরিমাণ, আপনি সম্ভাব্য কীওয়ার্ডগুলি উন্মোচন করতে Google কী প্ল্যানার ব্যবহার করতে পারেন যা ট্রাফিক চালাতে পারে। ধাপ 2 - অ্যাফিলিয়েট প্রোগ্রাম বা নেটওয়ার্কগুলি সন্ধান করুন ব্যবহার আপনার দক্ষতা নির্বাচন করার পর, আপনাকে অবশ্যই এক বা একাধিক অনুমোদিত নেটওয়ার্ক বা প্রোগ্রাম সনাক্ত করতে হবে।


অনেক নেটওয়ার্ক আছে যেগুলি অনুমোদিত এবং খুচরা বিক্রেতাদের মধ্যে সেতু হিসাবে কাজ করে, কিন্তু তাদের সনাক্ত করার সর্বোত্তম পদ্ধতি হল সাধারণত খুচরা বিক্রেতাদের চিহ্নিত করে যাদের পণ্যগুলিকে আপনি প্রচার করতে চান এবং তাদের অনুমোদিত প্রোগ্রামে যোগদান করতে চান৷ ধরে নিন আপনি একটি জনপ্রিয় ভ্রমণ সাইট পরিচালনা করতে চান৷ একটি অ্যাফিলিয়েট হিসাবে ব্যাপকভাবে গাড়ি ভাড়ার চুক্তির বিজ্ঞাপন দিন, এবং সচেতন যে Avis হল সেরা গাড়ি ভাড়া সংস্থাগুলির মধ্যে একটি। আসুন তাদের পরিকল্পনাটি তদন্ত করি। একটি সংক্ষিপ্ত অনুসন্ধানের ফলন নেটওয়ার্ক ব্যবহার করে, আমরা বলতে পারি যে তারা অংশীদার। সাধারণত, একজন ব্যবসায়ীর অধিভুক্ত প্রোগ্রাম লিঙ্ক তাদের ফুটারে পাওয়া যেতে পারে; যাইহোক, যদি তা না হয়, আপনি সাধারণত "[বণিক] + অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য একটি দ্রুত Google অনুসন্ধান সম্পাদন করে যা খুঁজছেন তা খুঁজে পেতে পারেন।" যাইহোক, আপনি যদি একটি নেটওয়ার্কে যোগদান করেন, আপনি এতে অতিরিক্ত ব্যবসায়ীদের সাইন আপ করতে সক্ষম হবেন তাদের চুক্তি প্রচার করুন এবং তাদের থেকে অর্থ উপার্জন করুন। আউটসোর্সিং ব্যবসায়ীরা শুরু করার জন্য একটি চমৎকার জায়গা হতে পারে।




অ্যামাজন অ্যাসোসিয়েট শেয়ার, আরও সুপরিচিত অ্যাফিলিয়েট নেটওয়ার্কগুলির মধ্যে একটি, সম্মানজনক। ব্যাংক ক্লিক করুনএকটি অধিভুক্তি ডিজে ঘুম রোড যাইহোক, একটি অধিভুক্ত নেটওয়ার্কের মাধ্যমে খুচরা বিক্রেতার সাথে কাজ করা সবসময় প্রয়োজনীয় নয়। প্রকৃতপক্ষে, হর্ষ আগারওয়ালের মতে, আপনি যখন প্রচুর বিক্রি করেন, তখন আপনি অ্যাফিলিয়েট নেটওয়ার্ককে সম্পূর্ণভাবে পরিত্যাগ করে যেকোন ব্র্যান্ডের সাথে সরাসরি কাজ করতে রাজি হতে পারেন। আপনি লেনদেনের একটি বড় অংশ পাবেন এবং প্রায়শই আপনার কাছে কাস্টম ল্যান্ডিং পৃষ্ঠার মতো অতিরিক্ত অ্যাড-অন করার বিকল্প থাকে। অথবা একটি নাম সহ কুপন। গ্রেগ ক্যাম্পবেল বলে গেছেন যে অ্যামাজন বা অন্য কোনো অ্যাফিলিয়েট নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি একটি ব্র্যান্ডে যাওয়ার ফলে অনেক বেশি আয় হতে পারে। আরও তথ্য কভার করা হয়েছে প্রচারের জন্য পণ্য নির্বাচন করা ধাপ তিন।


এক বা একাধিক অ্যাফিলিয়েট নেটওয়ার্কে যোগদানের পর কোন পণ্য বাজারজাত করবেন তা আপনাকে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে। প্রচারের জন্য আপনার নির্বাচিত পণ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত একটি অনুমোদিত সাইট তৈরির জন্য একটি কার্যকরী বিশেষ সুযোগ সনাক্ত করার জন্য, আপনি পূর্বে কীওয়ার্ড গবেষণা ব্যবহার করেছেন৷ যাইহোক, এটি একটি শক্তিশালী বিষয়বস্তু কৌশল সংগঠিত করার জন্য একটি দুর্দান্ত পদ্ধতি যা আপনার পছন্দের ব্যবসায়ীদের দ্বারা প্রচারিত পণ্যগুলির পরিপূরক। র‌্যাঙ্ক করা কতটা কঠিন এবং আপনার ড্রাইভিং ক্ষমতার দিকে মনোযোগ দিন। অ্যাফিলিয়েট কমিশন, সার্চ ভলিউম এবং অন্যান্য উৎসের মাধ্যমে ট্রাফিক। কখনও কখনও, উচ্চ-ভলিউম বাজারে র‌্যাঙ্ক এবং স্বীকৃতি অর্জনের জন্য লড়াই করার পরিবর্তে, বিশেষজ্ঞ থিমগুলিতে ফোকাস করে এবং একটি ছোট পুলের একটি বড় অংশ উপার্জন করে উল্লেখযোগ্য বিজয় অর্জন করা যেতে পারে। কিসের বিজ্ঞাপন এবং কখন তা নির্ধারণ করতে, বণিক বা নেটওয়ার্কের সাথে কথা বলা সার্থক। চতুর্থ ধাপে এই পণ্যগুলি বাজারজাত করার জন্য একটি কৌশল পরিকল্পনা করুন।


একবার আপনি কি বাজারজাত করবেন তা বেছে নিলে, আপনাকে অবশ্যই গ্রাহকদের খুচরা বিক্রেতাদের কাছে নির্দেশ দেওয়া শুরু করতে হবে। অ্যাফিলিয়েটরা বিভিন্ন চ্যানেল নিয়োগ করে, যেমনটি আমরা উল্লেখ করেছি, দর্শকদের তাদের বণিক অংশীদারদের কাছে পাঠানোর জন্য। আপনি যে পদ্ধতিটি গ্রহণ করেন তা আপনার উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি দ্বারা নির্ধারিত হয়। আপনি কি এমন একটি (বা একাধিক) অনুমোদিত ওয়েবসাইট তৈরি করতে চান যা বিশেষভাবে লক্ষ্য করে একটি নল হিসাবে কাজ করে যার মাধ্যমে আপনি ব্যবসায়ীদের কাছ থেকে কমিশন উপার্জন করতে পারেন? অথবা আপনি আপনার ব্র্যান্ড প্রতিষ্ঠার আশা করেন? উপযুক্ত কৌশল সহ, এসইও সহজ এবং প্রতি ক্লিকে চার্জ ছাড়াই ট্রাফিক চালাবে। বণিকের কাছে বিক্রির জন্য ক্লিক খরচ এবং আপনার রূপান্তর হার, যাইহোক, PPC ব্যবহার করার আগে সাবধানে বিবেচনা করা প্রয়োজন। অন্যদিকে, কিছু কুলুঙ্গি PPC থেকে উপকৃত হতে পারে যখন অন্যরা নাও পারে। যদি তা না হয়, আপনি আবিষ্কার করবেন যে লাভের জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। আপনি যদি সৃজনশীল হন তবে ভবিষ্যতের ব্যবহারকারীদের পুনরাবৃত্ত কেনাকাটা করতে উত্সাহিত করার জন্য ইমেল একটি দুর্দান্ত হাতিয়ার হতে পারে। অতিরিক্ত তথ্য, ধারণা এবং অনুপ্রেরণার জন্য কিভাবে অ্যাফিলিয়েট


মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা যায়। অ্যাফিলিয়েট মার্কেটিং বলতে আসলে কী বোঝায়?
আমাদের শেখানো হয় কিভাবে ধাপে ধাপে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে হয়। আপনি হয়তো এমন একটি ওয়েবসাইট ব্যবহার করছেন যেখানে আপনি অর্থ উপার্জন করতে পারেন, যেমন একটি ব্লগ, ইউটিউব, ফেসবুক বা ভিডিও ক্রিকেট।
আজকের বিষয় অ্যাফিলিয়েট মার্কেটিং। কিভাবে শুরু করবেন তার একটি ধাপে ধাপে টিউটোরিয়ালের মাধ্যমে যাওয়া যাক। সংক্ষেপে, অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে জড়িত হওয়ার জন্য আপনাকে কোনো জিনিস স্টক আপ করতে হবে না। Amazon, Flipkart, Click Bank, বা Bangladeshi Daraz-এর মতো ওয়েবসাইটে, আপনাকে প্রথমে একটি অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট খুলতে হবে। উপরন্তু, একটি ই-কমার্স সদস্য হিসাবে সেই ওয়েবসাইটগুলিতে যোগদান বিনামূল্যে। আপনি উপরে তালিকাভুক্ত ওয়েবসাইটগুলির সাথে পরিচিত। একটি অনলাইন স্টোর চালিয়ে এবং এই আইটেমগুলি বিক্রি করে, আপনি ঘরে বসে 10% পর্যন্ত কমিশন উপার্জন করতে পারেন। স্টকের অভাব। এর সাথে যুক্ত কোন ফি নেই। নীচের




"অধিভুক্ত হন " এ ক্লিক করে, আপনি অ্যামাজন বা ক্লিক ব্যাঙ্ক ওয়েবসাইটগুলিতে যেতে পারেন এবং একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন৷ এখান থেকে লিংক প্রস্তুত করুন এবং ফিরে আসুন | আরও জানতে, ভিডিওতে ক্লিক করুন। প্রথমত, অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পূর্ণরূপে বিনামূল্যে সম্পাদন করা যায়। এমনকি আপনাকে কোনো টাকা দিতে হবে না। এটি সম্পন্ন করার জন্য, আপনাকে প্রথমে একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে হবে এবং সেখানে সামগ্রী প্রকাশ করতে হবে। আপনি চাইলে ব্লগার ওয়েবসাইটে বিনামূল্যে একটি তৈরি করতে পারেন, অথবা আপনি ওয়েবসাইট তৈরি ও প্রকাশ করার জন্য ওয়ার্ডপ্রেস, একটি ডোমেন এবং হোস্টিং কিনতে পারেন।


# মার্কেটিং আসলে কি?
#অ্যাফিলিয়েট মার্কেটিং এর উদ্দেশ্য #এত ভালো লেগেছে?
#অ্যাফিলিয়েট মার্কেটিং কত টাকা আয় করতে পারে? এটা কিভাবে কাজ করে?
# কীভাবে আপনার অ্যাকাউন্টে অ্যাফিলিয়েট কমিশনগুলি শেষ হয়?
# আপনি প্রায়শই সুপরিচিত শপিং পোর্টালগুলি কীভাবে আপনার উত্স হতে এসেছে?
#কোথা থেকে শুরু করবেন?
অ্যাফিলিয়েট মার্কেটিং পরিচালনা করতে আমি কিভাবে আমার YouTube চ্যানেল ব্যবহার করতে পারি?
মার্কেটিং কি সে সম্পর্কে আমরা অজ্ঞ। আফিলের বিপণন প্রাথমিকভাবে এখান থেকে আপনার ব্লগ, ওয়েবসাইট বা চ্যানেলের মাধ্যমে অন্যান্য সুপরিচিত ই-কমার্স সাইটের পণ্যের প্রচার করছে; ফলস্বরূপ, আপনি আপনার প্রচারিত লিঙ্কের মাধ্যমে করা যেকোনো কেনাকাটায় দুই থেকে দশ শতাংশ কমিশন পেতে পারেন। এর জন্য আপনাকে পণ্য তৈরি করতে হবে না; অর্থ উপার্জন শুরু করার জন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার নিজের চ্যানেল বা ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করুন৷ আপনি যে লিঙ্কটি পুশ করেছেন তার মাধ্যমে আপনি আইটেমটি ক্রয় করলে সবচেয়ে বড় ওয়েবসাইটগুলি সরাসরি আপনার অর্ডার পূরণ করবে৷
কেন অধিভুক্ত প্রচার এত ভাল পছন্দ? বর্তমান ব্লগারদের জন্য অর্থ উপার্জনের সেরা উপায়গুলির মধ্যে একটি হল অ্যাফিলিয়েট মার্কেটিং, যা সহজবোধ্য, সরল কৌশল ব্যবহার করে৷ আমি অনেক ওয়েবসাইটে কাজ করেছি, কিন্তু মার্কেটিং একটি সাধারণ এবং সহজ বিকল্প। পৃথিবীর যেকোন জায়গা থেকে মার্কেটিং শুরু করতে, এক জায়গায় ব্যবসা পরিচালনা করতে এবং ঘরে বসেই বিশ্বব্যাপী ব্যবসা পরিচালনা করতে আপনার যা দরকার তা হল একটি কম্পিউটার বা একটি স্মার্ট অ্যান্ড্রয়েড ফোন৷ দুই থেকে চার ঘণ্টা কাজ করলে আপনি যথেষ্ট অর্থ উপার্জন করতে পারবেন।
এটি একটি ভাল পদ্ধতি এবং উচ্চতর কমিশনের সম্ভাবনা প্রদান করে। পেমেন্ট পদ্ধতি মহান.
আপনার নিজস্ব নেটওয়ার্ক সোশ্যাল মিডিয়া ব্যবহার করে, যদি আপনার সোশ্যাল নেটওয়ার্কিং শক্তিশালী হয়, তাহলে আপনার কাছে একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম এবং প্রচুর উপার্জনের সম্ভাবনা রয়েছে।


ব্যবহারকারীদের আপনার সামাজিক নেটওয়ার্ক কেনার জন্য বিজ্ঞাপন দেওয়া আপনার একমাত্র দায়িত্ব; বিনিময়ে, আপনি কোনো অতিরিক্ত খরচ ছাড়াই কমিশন পেমেন্ট পাবেন।
আপনার উন্নত ইন্টারনেট র‌্যাঙ্ক আপনাকে সারা জীবনের জন্য অর্থ উপার্জনের সুযোগ দেবে যদি আপনি ভাল অপ্টিমাইজেশান এবং এসইও সম্পন্ন করতে পারেন।
অ্যাফিলিয়েট মার্কেটিং কত টাকা আয় করতে পারে? এটা কিভাবে কাজ করে?
অ্যাপলেট বিপণন খুচরা বিক্রেতাদের তাদের বিক্রয় প্রচেষ্টায় হাত দেয়।
আমি শুধু পরিস্থিতি ব্যাখ্যা করি। একজন ব্যবসায়ী তার এন্টারপ্রাইজ চালাচ্ছেন। তারা সেই ব্যবসার বিপণন করছে তার ভিত্তিতে, অ্যাফিলিয়েট মার্কেটারদের কমিশন দেওয়া হয়। গ্রাহকদের। আপনি যে পণ্যদ্রব্য বিক্রি করেন তার উপর 10% সর্বোচ্চ নির্দিষ্ট কমিশন আমার কাছে প্রস্তাব রয়েছে আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র বা অন্যান্য দেশের জন্য কাজ করেন, তাহলে আপনি আরও বেশি অর্থ উপার্জন করতে পারবেন, যখন আপনি ভারতীয় রুপিতে প্রতি $200-এর জন্য $20 কমিশন পেতে পারেন, আপনি শুধুমাত্র পেতে পারেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি $200 এর জন্য $20 পর্যন্ত। ভারতীয় মুদ্রায় এটি 1500 টাকার সমান



আপনার অ্যাকাউন্টে কীভাবে অ্যাফিলিয়েট কমিশন পেমেন্ট করা হয়?
আপনি যে পণ্যগুলি কেনার জন্য গ্রাহকদের নির্দেশ দেন বা প্ররোচিত করেন, আপনি একটি নির্দিষ্ট কমিশন পাবেন।
আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য আপনার বৃহত্তর ওয়েবসাইটগুলির জন্য অ্যাকাউন্ট তথ্য অন্তর্ভুক্ত করা হয়। ওয়েবসাইটগুলিতে যে পণ্যগুলির জন্য আপনার অ্যাকাউন্ট আছে তার অর্থ হল কমিশন 10% পর্যন্ত হতে পারে৷ সেই অ্যাকাউন্টের সাথে সামঞ্জস্য রেখে আপনি আপনার নিজস্ব ওয়েবসাইট বা চ্যানেলে যে পণ্যদ্রব্যের বিজ্ঞাপন দিয়েছেন তার লিঙ্কগুলি এবং পণ্যদ্রব্য কেনা হতে পারে প্রধান ই-কমার্স ওয়েবসাইট। আরও একবার, এর জন্য আপনার নিজের কোনো তহবিলের প্রয়োজন হবে না।


আপনি ঘন ঘন সুপরিচিত ইন্টারনেট স্টোরগুলি কীভাবে আপনার উত্স হতে পারে?
এটি প্রায়শই একটি অ্যাফিলিয়েটের উপর নির্ভর করে যে তারা তাদের নিজস্ব নেটওয়ার্ক ব্যবহার করে পণ্য এবং পরিষেবাগুলিকে তাদের জন্য উপযুক্ত এমনভাবে বাজারজাত করবে৷ সর্বোপরি, যখন একটি অ্যাফিলিয়েট বেশি কেনাকাটা করে তখন উভয় পক্ষই বেশি লাভবান হয়৷ অনেক ব্যবসার মালিক এবং বিপণনকারী একটি ব্যাপক বিপণন পরিকল্পনা তৈরি করবে৷ ট্র্যাফিক বাড়ানো এবং একটি নির্দিষ্ট শিল্পকে উন্নীত করা, এবং এই পরিস্থিতিতে, এটি স্ক্র্যাচ থেকে একটি নতুন ফার্ম শুরু করার অনুরূপ, কিন্তু অনেক বেশি আয়ের সম্ভাবনা সহ। অন্যদিকে, ব্লগার এবং প্রভাবশালীরা অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে ইতিমধ্যেই প্রতিষ্ঠিত একটি চ্যানেল বা শ্রোতাকে নগদীকরণ করতে পারেন৷ এই দুটি পদ্ধতি প্রায় একই রকম চলতে থাকে৷ একবার একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামে (অথবা, বিশেষভাবে, তাদের মধ্যে বেশ কয়েকটি) নথিভুক্ত হলে, অ্যাফিলিয়েটরা করতে পারেন৷ বিক্রয় বা সার্চ ইঞ্জিন ট্রাফিক তৈরির আশায় লোকেদের একটি অধিভুক্ত (সরাসরি বা তাদের নিজস্ব ওয়েবসাইট বা প্ল্যাটফর্মের মাধ্যমে) নিয়ে যেতে বিভিন্ন বিপণন কৌশল ব্যবহার করুন। যদি একজন বণিকের "ব্র্যান্ড" বাক্যাংশে বিডিংয়ের অনুমতি দেওয়া হয়) হল অধিভুক্তদের সাথে জনপ্রিয় বিপণন চ্যানেল৷ সামাজিক মিডিয়া, বিশেষ করে জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ সামগ্রী বিপণন বিপরীতে,


যদি একটি টোঅ্যাফিলিয়েটের ট্র্যাফিকের একটি নির্ভরযোগ্য প্রবাহ থাকে, এইভাবে উপার্জনের সম্ভাবনা স্থির থাকে। যে সমস্ত অ্যাফিলিয়েটরা সচেতন তারা তাদের সাফল্য এবং লাভ বাড়ানোর জন্য বেশ কয়েকটি চ্যানেল মিশ্রিত করবে। মালিকরা কীভাবে অর্থ প্রদান করবেন? অ্যাফিলিয়েটদের বিভিন্ন পদ্ধতিতে ক্ষতিপূরণ দেওয়া হয়, যেমনটি উপরে বর্ণিত হয়েছে। এটি প্রায়শই কী বিক্রি করা হচ্ছে এবং এর দাম কত তার উপর নির্ভর করে। অ্যাফিলিয়েটদের জন্য, সাধারণ অর্থপ্রদানের মডেলগুলির মধ্যে রয়েছে: ক্রয় মূল্য (নির্দিষ্ট ফি) প্রতি বিক্রয়: অর্ডারের মূল্য নির্বিশেষে, একটি অ্যাফিলিয়েট প্রতিবার বিক্রি করার সময় একটি সেট কমিশন পায়। প্রতিটি বিক্রয়ের জন্য মূল্যের শতাংশ: বিক্রয় মূল্য বা অর্ডার মূল্যের একটি অংশ কমিশন ফি গণনা করতে ব্যবহৃত হয়। প্রতি লিড বা অনুসন্ধানের জন্য অর্থপ্রদান করুন: প্রতিবার একটি যোগ্য লিড বা অনুসন্ধান পাওয়া গেলে, একটি নির্দিষ্ট চার্জ প্রদান করা হয়। প্রতি ক্লিকে অর্থপ্রদান করুন: একটি (নম্র) পুনরাবৃত্ত প্রতিবার যখন কোনো অধিভুক্ত ব্যক্তি বণিকের ওয়েবসাইটে একটি ক্লিক পাঠায়, একটি ফি প্রদান করা হয়। কোন অর্থপ্রদানের পদ্ধতি নিযুক্ত করা হয় তা নির্দিষ্ট ব্যবসা এবং তারা যে শিল্পে পরিবেশন করে তার উপর নির্ভর করে।


অ্যাফিলিয়েটদের শুধুমাত্র একাধিক পেমেন্ট প্ল্যানের একটি পছন্দ দেওয়া হতে পারে এবং সেই অনুযায়ী পুরস্কৃত করা যেতে পারে। আপনি নিঃসন্দেহে ইতিমধ্যেই সুপরিচিত অধিভুক্ত ওয়েবসাইট ব্যবহার করছেন। আসুন আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবহার শুরু করার বিষয়ে কথা বলার আগে কিছু সুপরিচিত ওয়েবসাইট দেখি যেগুলি আপনি ইতিমধ্যেই ব্যবহার করছেন না বুঝেই যে তারা অ্যাফিলিয়েট সাইট। তারা কীভাবে অর্থ উপার্জন করে তা আমরা দেখতেও সক্ষম হব। দোকানে নেই অনলাইনে কেনার সময় টাকা বাঁচাতে কুপন কোডগুলি সনাক্ত করতে আপনি আগে রিটেল মি নট ব্যবহার করেছেন এমন একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে, কিন্তু সম্ভবত আপনি এটি সম্পর্কে সচেতন ছিলেন না৷ একটি অংশীদার ওয়েবসাইট ছিল?
যখনই আপনি একটি কুপন বা ওয়েবসাইটে পোস্ট করা একটি চুক্তি ব্যবহার করেন তখনই তারা একটি অনুমোদিত ফি পায়৷ আমরা তাদের ডোমেন ভিউ ব্যবহার করে বলতে পারি যে তারা প্রতি মাসে আনুমানিক 23.7 মিলিয়ন জৈব হিট পায়। নিঃসন্দেহে একটি অনুমোদিত ওয়েবসাইটের আরও ভাল চিত্রগুলির মধ্যে। ওয়েবসাইটের টিমের চমৎকার বিষয়বস্তু কৌশল এবং শক্তিশালী ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য ব্যবহারকারীরা সেরা আর্থিক পণ্যগুলি সনাক্ত করতে এবং সেরা পছন্দ করতে পারে৷ ব্রোকার, ক্রেডিট কার্ড এবং অন্যান্য আর্থিক পণ্যের তুলনা করে এবং প্রতিটি অ্যাফিলিয়েট লিঙ্কে ভিজিটরদের ড্রাইভ করার মাধ্যমে, ওয়েবসাইটটিকে লাভজনক করে তোলা হয়। অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার পদক্ষেপ কিন্তু অ্যাফিলিয়েট মার্কেটিং কী এবং কীভাবে এটি অন্যদের দ্বারা প্রয়োগ করা হয় তা ব্যাখ্যা করার জন্য যথেষ্ট। আজকের মধ্যে, আপনি সম্ভবত আপনার নিজের অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যান ডেভেলপ করতে, আপনার বর্তমান সম্পদ নগদীকরণ করতে, অথবা স্ক্র্যাচ থেকে আপনার অ্যাফিলিয়েট ওয়েবসাইট তৈরি করা শুরু করতে প্রস্তুত। আসুন দেখুন কিভাবে আপনি একজন অ্যাফিলিয়েট হিসাবে সাফল্যের পথ শুরু করতে পারেন।
ধাপ 1: একটি বিশেষত্ব চয়ন করুন। ব্যবহার করার জন্য অনুমোদিত নেটওয়ার্ক বা অন্যান্য প্ল্যাটফর্ম খোঁজা, বাজারের জন্য পণ্যটি বেছে নেওয়া এবং এটি করার জন্য একটি কৌশল পরিকল্পনা করা হল পরবর্তী চারটি ধাপ
ধাপ 1: একটি বিশেষত্ব বেছে নিন। একটি বিশেষত্ব বাছাই করা প্রথম জিনিস যা আপনাকে করতে হবে। আপনার অধিভুক্ত বিপণন প্রচারাভিযান একটি কঠিন শুরু বন্ধ যদি আপনি ইতিমধ্যে একটি অনুসরণ আছে যে আপনি নগদীকরণ করতে চান. যাইহোক, যদি আপনি সবেমাত্র শুরু করছেন, তাহলে আপনাকে এমন একটি বিশেষত্ব বেছে নিতে হবে যা একটি অনলাইন ব্যবসা হিসাবে লাভজনক হতে পারে। আপনি সম্ভবত আপনার নিজের অ্যাফিলিয়েট মার্কেটিং প্ল্যান ডেভেলপ করতে, আপনার বর্তমান সম্পদ নগদীকরণ করতে, অথবা স্ক্র্যাচ থেকে আপনার অ্যাফিলিয়েট ওয়েবসাইট তৈরি করা শুরু করতে প্রস্তুত। আসুন দেখি কিভাবে আপনি একজন অ্যাফিলিয়েট হিসাবে সাফল্যের পথ শুরু করতে পারেন। ধাপ 1: একটি বিশেষত্ব বেছে নিন . ব্যবহার করার জন্য অনুমোদিত নেটওয়ার্ক বা অন্যান্য প্ল্যাটফর্ম খোঁজা, বাজারের জন্য পণ্যটি বেছে নেওয়া এবং এটি করার জন্য একটি কৌশল পরিকল্পনা করা হল পরবর্তী চারটি ধাপ। ধাপ 1: একটি বিশেষত্ব বেছে নিন। একটি বিশেষত্ব বাছাই করা আপনাকে প্রথমেই করতে হবে৷ আপনার অ্যাফিলিয়েট বিপণন প্রচারাভিযানটি একটি শক্ত সূচনা হয় যদি আপনি ইতিমধ্যেই একটি অনুসরণ করেন যা আপনি নগদীকরণ করতে চান৷ যাইহোক, যদি আপনি সবেমাত্র শুরু করছেন, তাহলে আপনাকে একটি বিশেষত্ব বেছে নিতে হবে যা একটি অনলাইন ব্যবসা হিসাবে লাভজনক হতে পারে। . অনেক নেটওয়ার্ক আছে যেগুলি অ্যাফিলিয়েট এবং খুচরা বিক্রেতাদের মধ্যে একটি সেতু হিসাবে কাজ করে, কিন্তু তাদের সনাক্ত করার সর্বোত্তম পদ্ধতি হল সাধারণত খুচরা বিক্রেতাদের চিহ্নিত করে যাদের পণ্যগুলিকে আপনি প্রচার করতে চান এবং তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করতে চান৷ অনুমান করুন আপনি একটি জনপ্রিয় ভ্রমণ সাইট পরিচালনা করেন, একটি অনুমোদিত হিসাবে ব্যাপকভাবে গাড়ি ভাড়ার চুক্তির বিজ্ঞাপন দিতে চান এবং সচেতন যে Avis হল সেরা গাড়ি ভাড়া সংস্থাগুলির মধ্যে একটি৷ আসুন তাদের পরিকল্পনাটি তদন্ত করি৷ একটি সংক্ষিপ্ত অনুসন্ধানের ফলাফল নেটওয়ার্ক ব্যবহার করে, আমরা বলতে পারি যে তারা অংশীদার হয় সাধারণত, একজন বণিকের অধিভুক্ত প্রোগ্রামের লিঙ্ক তাদের ফুটারে পাওয়া যেতে পারে; যাইহোক, যদি না হয়,, আপনি সাধারণত "[মার্চেন্ট] + অ্যাফিলিয়েট প্রোগ্রাম" এর জন্য একটি দ্রুত Google অনুসন্ধান করার মাধ্যমে আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে পারেন৷ তবে, আপনি যদি একটি নেটওয়ার্কে যোগদান করেন, আপনি অতিরিক্ত ব্যবসায়ীদের সাইন আপ করতে সক্ষম হবেন৷ তাদের ডিল প্রচার করতে এবং তাদের থেকে অর্থ উপার্জন করতে। আউটসোর্সিং ব্যবসায়ীরা শুরু করার জন্য একটি চমৎকার জায়গা হতে পারে। অ্যামাজন অ্যাসোসিয়েট শেয়ার, আরও সুপরিচিত অ্যাফিলিয়েট নেটওয়ার্কগুলির মধ্যে একটি, সম্মানজনক। ব্যাঙ্ক ক্লিক অ্যাফিলিয়েশন ডিজে ঘুম রোড যাইহোক, একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্কের মাধ্যমে খুচরা বিক্রেতার সাথে কাজ করা সবসময় প্রয়োজনীয় নয়। আসলে, হর্ষ আগরওয়ালের মতে, আপনি যখন একটি প্রচুর বিক্রয়, আপনি যেকোন ব্র্যান্ডের সাথে সরাসরি কাজ করতে রাজি হতে পারেন, অ্যাফিলিয়েট নেটওয়ার্ককে সম্পূর্ণভাবে পরিহার করে। আপনি লেনদেনের একটি বড় অংশ পাবেন এবং আপনার কাছে প্রায়শই একটি কাস্টম ল্যান্ডিং পৃষ্ঠা বা নামের সাথে কুপনের মতো অতিরিক্ত অ্যাড-অন করার বিকল্প রয়েছে৷ গ্রেগ ক্যাম্পবেল বলেছেন যে অ্যামাজন বা অন্য কোনও অ্যাফিলিয়েট নেটওয়ার্কের মাধ্যমে না হয়ে সরাসরি একটি ব্র্যান্ডে যাওয়া এর ফলে অনেক বেশি উপার্জন হতে পারে। আরও তথ্য কভার করা হয়েছে প্রচারের জন্য পণ্য নির্বাচন করা ধাপ তিন। এক বা একাধিক অ্যাফিলিয়েট নেটওয়ার্কে যোগদানের পর কোন পণ্য বাজারজাত করতে হবে তা আপনাকে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে।প্রচারের জন্য আপনার নির্বাচিত পণ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত একটি অনুমোদিত সাইট তৈরির জন্য একটি কার্যকরী বিশেষ সুযোগ সনাক্ত করার জন্য, আপনি পূর্বে কীওয়ার্ড গবেষণা ব্যবহার করেছেন৷ যাইহোক, এটি একটি শক্তিশালী বিষয়বস্তু কৌশল সংগঠিত করার জন্য একটি দুর্দান্ত পদ্ধতি যা আপনার পছন্দের ব্যবসায়ীদের দ্বারা প্রচারিত পণ্যগুলির পরিপূরক। র‌্যাঙ্ক করা কতটা কঠিন এবং আপনার ড্রাইভিং ক্ষমতার দিকে মনোযোগ দিন। অ্যাফিলিয়েট কমিশন, সার্চ ভলিউম এবং অন্যান্য উৎসের মাধ্যমে ট্র্যাফিক। কখনও কখনও, উচ্চ-ভলিউম মার্কেটে র‌্যাঙ্ক এবং স্বীকৃতি অর্জনের জন্য লড়াই করার পরিবর্তে, এর উপর ফোকাস করে উল্লেখযোগ্য বিজয় অর্জন করা যেতে পারে। বিশেষজ্ঞ থিম এবং একটি ছোট পুলের একটি বড় অংশ উপার্জন. কিসের বিজ্ঞাপন এবং কখন তা নির্ধারণ করতে, বণিক বা নেটওয়ার্কের সাথে কথা বলা সার্থক। চতুর্থ ধাপে এই পণ্যগুলি বাজারজাত করার জন্য একটি কৌশল পরিকল্পনা করুন।


একবার আপনি কি বাজারজাত করতে চান তা বেছে নিলে, আপনাকে অবশ্যই গ্রাহকদের খুচরা বিক্রেতাদের কাছে নির্দেশ দেওয়া শুরু করতে হবে৷ অ্যাফিলিয়েটরা বিভিন্ন চ্যানেল নিয়োগ করে, যেমনটি আমরা উল্লেখ করেছি, দর্শকদের তাদের বণিক অংশীদারদের কাছে নির্দেশ দেওয়ার জন্য৷ আপনি যে পদ্ধতিটি গ্রহণ করেন তা আপনার উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি দ্বারা নির্ধারিত হয়। আপনি কি একটি সংকীর্ণ ফোকাস সহ একটি (বা একাধিক) অনুমোদিত সাইট শুরু করতে চান? খুচরা বিক্রেতাদের জন্য একটি বাহক হিসাবে কাজ করেন যাদের কাছ থেকে আপনি কমিশন পান? অথবা আপনি কি আপনার ব্র্যান্ড প্রতিষ্ঠা করতে চান? উপযুক্ত কৌশল সহ, এসইও সহজ এবং প্রতি ক্লিকে চার্জ ছাড়াই ট্রাফিক চালাবে। বণিকের কাছে বিক্রির জন্য ক্লিক খরচ এবং আপনার রূপান্তর হার, যাইহোক, PPC ব্যবহার করার আগে সাবধানে বিবেচনা করা প্রয়োজন। অন্যদিকে, কিছু কুলুঙ্গি PPC থেকে উপকৃত হতে পারে যখন অন্যরা নাও পারে। যদি তা না হয়, আপনি আবিষ্কার করবেন যে লাভের জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। আপনি যদি সৃজনশীল হন, তাহলে ভবিষ্যত ব্যবহারকারীদের পুনরাবৃত্ত কেনাকাটা করতে উৎসাহিত করার জন্য ইমেল একটি দুর্দান্ত হাতিয়ার হতে পারে৷ অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে অতিরিক্ত তথ্য, ধারণা এবং অনুপ্রেরণার জন্য৷
x

Powered by Blogger.